কলকাতা এবং বাঙালির আবেগে ভেসে ঘরের ছেলে নোবেল জয়ের পর বাড়ি ফিরলেন । উচ্ছ্বাস ও আবেগে ভেসে গেল কলকাতার সাধারণ মানুষ । আজ মঙ্গলবার সকাল থেকেই কলকাতার সন্তান নোবেল জয়ী বাঙালি সাউথ পয়েন্ট ও প্রেসিডেন্সীর প্রাক্তনী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় কলকাতার বালিগঞ্জে সপ্তপর্ণীর ফ্লাটে যখন এলেন তখন আবেগে ফুটছে কলকাতা । আবেগে ফুটছে সমগ্র বাংলা। বাংলার ছেলে নোবেল জয়ী । উত্তরবঙ্গ সফররত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ উত্তরবঙ্গে প্রশাসনিক বৈঠক করার ফাঁকে বলে ফেললেন , “এত নোবেল কোথাও খুঁজে পাবে নাকো তুমি, সে যে সকল দেশের রানি সে যে আমার বঙ্গভূমি।”
আজ দুপুরে অভিজিতের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেখা করলেন । অভিজিতের নোবেল জয়ে ভারত গর্বিত বলে টুইট করেছেন প্রধানমন্ত্রী । এরপরেই বিকেলের ফ্লাইটেই সন্ধ্যায় কলকাতায় পৌছান । দমদম বিমানবন্দরে অভিজিতকে রাজ্য সরকারের পক্ষ থেকে স্বাগত জানান মন্ত্রী ফিরহাদ হাকিম ।
এদিকে ,মহানগরে নোবেলজয়ী অভিজিৎকে স্বাগত জানাতে কলকাতা বিমানবন্দর থেকে বালিগঞ্জ সার্কুলার রোডে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বাড়ি পর্যন্ত রাস্তার দু’ধারে ব্যানার ও এলডিতে লেখা রয়েছে ‘বাংলা আপনাকে নিয়ে গর্বিত।”


Find out more: