কয়েক দিন আগেই রাজ্যপাল মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন । কলকাতার চলচিত্র উৎসবে আমন্ত্রণ না পাওয়া নিয়ে তিনি সরাসরি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন । কিন্ত গতকাল ঘুর্ণিঝড় বুলবুলের মোকাবিলায় যেভাবে সারা রাত জেগে মুখ্যমন্ত্রী নবান্ন থেকে সমগ্র রাজ্যের পরিস্থিতি পর্যালোচনা করলেন তার ভূয়শী প্রশংসা করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় ।রবিবার সকালে টুইট করে রাজ্যপাল জগদীপ ধনকড় বলেন, “নৌসেনা, রাজ্য পুলিশ এবং উপকূলরক্ষী বাহিনী পরিস্থিতির উপর নজর রাখছে। ক্ষতিগ্রস্থদের নিরাপদে আনতে সবরকম পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার।”
বাংলায় এই বুলবুল পরবর্তী বিপর্যয় মোকাবিলা করতে রাজ্যের এনজিও সংস্থাগুলিকেও এগিয়ে আসার বার্তা দিয়েছেন জগদীপ ধনকড়। প্রসঙ্গত, শনিবার নবান্নের কন্ট্রোল রুম থেকে পরিস্থিতির উপর নজর রেখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রাতে টুইট করে সকলকে সতর্ক এবং নিরাপদ থাকার আশ্বাসও দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে, ঘূর্ণিঝড়ের ভয়াবহতা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কথা হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। জানা গিয়েছে, প্রাকৃতিক দুর্যোগে বাংলাকে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।
এমনকি, মুখ্যমন্ত্রীর সঙ্গেই কাকদ্বীপের বিধায়ক এবং সুন্দরবন উন্নয়ন মন্ত্রী মন্টুরাম পাখিরাও সারা রাত জেগে কাকদ্বীপ এলাকার তদারকি করেন।


Find out more: