এবার সরাসরি চিঠি লিখে হামলার হুমকি দিলেন অল ইন্ডিয়া লস্কর-ই-তইবা জঙ্গি সংগঠনের ভারতীয় শাখা।
দেশের তদন্তকারী সংস্থা ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সিকে(এন আই এ) দেওয়া এক চিঠিতে জানা গিয়েছে ভারতের বিভিন্ন ভিভিআইপি ব্যক্তিদের উপর আক্রমণ হানতে চাইছে অল ইন্ডিয়া লস্কর-ই-তইবা।
 লস্কর-ই-তইবা ওই চিঠিতে নিজেদের 'হিট লিস্ট'-এর কথা জানিয়েছে। তাদের তালিকায় আছেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং,  বিজেপি নেতা লালকৃষ্ণ আদবাণী এমনকি, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।  
কিন্তু কোথা থেকে এই চিঠি পাঠানো হয়েছে? সেই প্রশ্নের উত্তর পেতেই উঠেপড়ে লেগেছেন ন্যাশানাল ইনভে
শনিবার শ্রীনগরের করণনগর এলাকায় সন্ত্রাসীরা টহলরত সিআরপিএফ এবং পুলিশের একটি দলের উপর গ্রেনেড হামলা চালিয়েছিল। এবার সোপারের বাসট্যান্ডে জঙ্গি হামলার ঘটনা ঘটল। এই গ্রেনেড হামলায় জখম হয়েছেন ২০ জন সাধারণ নাগরিক। তারপর ফের অনন্তনাগে একটি ট্রাকের উপর জঙ্গি হামলা হয়। ট্রাক চালককে গুলি করে খুন করা হয়। আহত ২০ জনের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।
৫ আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলপ্ত করা হয়েছে। তারপরও একাধিকবার জঙ্গি হামলা ঘটানো হয়েছে।ভারতিয় সীমান্তে ঢুকে সন্ত্রাসী ক্রিয়াকলাপ চালাচ্ছে জঙ্গিরা। এর আগেও কাশ্মীর সীমান্তে একাধিকবার গ্রেনেড হামলা হয়েছে। বিরোধিরা দাবি তুলছে , কেন এই জঙ্গি ক্রিয়াকলাপের বন্ধের ব্যাপারে সক্রিয় হবে না কেন্দ্র।
স্টিগেশন এজেন্সির গোয়েন্দারা। সেই উদ্দেশ্যে এর মধ্যেই তদন্ত শুরু করে দিয়েছেন তাঁরা।


Find out more: