: ফের ভেঙে পড়ল ভারতীয় বিমান বাহিনীর এক প্রশিক্ষণকারী বিমান। বুধবার গোয়ালিওরের কাছে ভারতীয় বিমান বাহিনীর মিগ-২১ টাইপ-৬৯ প্রশিক্ষণকারী একটি বিমান ভেঙে পড়ে। গোয়ালিওর বিমানঘাঁটি থেকে নিয়মিত প্রশিক্ষণের উদ্দেশ্যে এই বিমানটি উড়েছিল। কিন্তু অবতরণ স্হল থেকে ৬ নটিক্যাল মাইল দূরত্বে এই বিমানটি ভেঙে পড়ে। তবে বিমানে থাকা দুজন চালকই নিরাপদে বেরিয়ে আসেন। উদ্ধারকারী হেলিকপ্টার তাদেরকে উদ্ধার করেছে। এই দূর্ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
 ফের বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল, ভারতীয় বিমানবাহিনীর দুই পাইলট। কয়েক সেকেন্ডের তফাতের জেরে প্রানে বেঁচে ফিরলেন গ্রুপ ক্যাপ্টেন এবং একটি স্কোয়াড্রন নেতা সহ পাইলট।
জানা গেছে আজ সকালে ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের গাওলিয়ার। ভারতীয় বিমানবাহিনীর একটি মিগ 21 ট্রেনার বিমান রুটিন মাফিক উড়ানের সময় হঠাৎ করে মাঝ আকাশে ভেঙে পড়ে। তবে কয়েক সেকেন্ডের জন্য গ্রুপ ক্যাপ্টেন এবং  স্কোয়াড্রন নেতা সহ পাইলট  উভয়েই নিরাপদে বিমান থেকে বেরিয়ে আসে। এরপরে একটি ফাঁকা মাঠে বিমানটি ভেঙে পড়ে। তবে কি কারণে যুদ্ধ বিমানটি ভেঙে পড়েছে তা এখনও ধোঁয়াশার মধ্যে, প্রাথমিক ভাবে অনুমান যান্ত্রিক ত্রুটির কারণে মাঝ আকাশে ভেঙে পড়েছে। এই ঘটনায় পাইলট ও সহ‌ পাইলট অক্ষত অবস্থায় রয়েছেন।


Find out more:

mig