স্বাধীনতা দিবসের দিনই প্রকাশ পেয়েছিল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘গুমনামী’। আর তারপরেই শুরু হয়েছিল বিতর্ক। ফরওয়ার্ড ব্লকের দেবব্রত দাস তথ্য বিকৃতি যাতে করা না হয় তার জন্য পরিচালক ও প্রযোজক সংস্থার কর্ণধারকে আইনী চিঠি পাঠিয়েছিলেন। সেন্সর বোর্ডের কাছেও ছবিটিকে সেন্সর না দেওয়ার আবেদন জানিয়েছিলেন। যদিও পরিচালক সৃজিত মুখোপাধ্যায় প্রথম থেকেই বলে আসছিলেন মুখার্জি কমিশনের রিপোর্টের উপর ভিত্তি করেই নেতাজী সুভাষ চন্দ্র বসুর মৃত্যুর উপর তিনটি থিওরি দেখানো হয়েছে ছবিতে। ইতিহাস বিকৃত করা হয়নি, এমনকী কোনও মত প্রতিষ্ঠা করারও চেষ্টা করা হয়নি। তবে ছাড়পত্র মিলেছে সেন্সর বোর্ডের। সেন্সর বোর্ডের আনকাট ‘ইউ’ সার্টিফিকেট পায় ছবিটি। সব কিছু ঠিক থাকলে আগামী ৪ অক্টোবর মুক্তি পাবে ‘গুমনামী’।

এদিন অর্থাত রবিবার মুক্তি পেল ছবিটির ট্রেলার। গোটা ট্রেলার ছিল উত্তেজনায় ভরপুর। তুখোড় ডায়লগ আর থ্রিলে ভরপুর দু মিনিট ১৭ সেকেন্ডের ট্রেলার রিলিজ হতেই ভিউ হু হু করে বেড়েছে। প্রকাশ্যে আসার তিন ঘন্টার মধ্যেই ভিউ ১৫ হাজার ছাড়িয়েছে।     

অন্যদিকে, ফের বিতর্কে জাইরা ওয়াসিম। কয়েক দিন আগেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, তিনি বলিউডকে চির বিদায় জানাচ্ছেন। তিনি লেখেন, কোনওদিন জনগণের আকর্ষণের কেন্দ্রবিন্দু হতে চাননি। গ্ল্যামারের পথে তাঁর ‘ইমান’ নষ্ট হচ্ছিল, বিপন্ন হচ্ছিল ধর্মবিশ্বাস। তাই ইন্ডাস্ট্রি থেকে অনেক সমর্থন ও ভালবাসা পাওয়া সত্ত্বেও এই সিদ্ধান্ত নিয়েছেন।

অথচ সেই পোস্টের কিছুদিনের মধ্যেই প্রিয়াঙ্কার সঙ্গে ছবি। শনিবার নিজের পরবর্তী ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ারের দিন ঘোষণা করে অভিনেতাদের সঙ্গে নিজের ইনস্টা অ্যাকাউন্টে একটা ছবি পোস্ট করেন প্রিয়াঙ্কা চোপড়া। সেখানেই জাইরা ওয়াসিমের ছবি দেখা যায়। আর তারপরই নেটিজেনদের কটাক্ষ শুনতে হয় জাইরাকে।



Find out more: