বিতর্কে নাম জড়ালো ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের। সম্প্রতি একটি নতুন মঙ্গলসূত্র কালেকশন লঞ্চ করেছেন সব্যসাচী মুখোপাধ্যায় (Designer Sabyasachi Mukherjee)। তাঁর নয়া কালেকশনের নাম The Royal Bengal Mangalsutra। আর এই নয়া কালেকশন নিয়েই বিতর্কে জড়িয়েছেন প্রসিদ্ধ ফ্যাশন ডিজাইনার (Fashion Designer)। বুধবার ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের তৈরি মঙ্গলসূত্রের বেশ কয়েকটি ছবি পোস্ট করেন সব্যসাচী। সেখানে যে মডেলদের গলায় মঙ্গলসূত্র রয়েছে, তাঁদের পোশাক নিয়ে শুরু হয়েছে বিতর্ক। কারণ, বিজ্ঞাপনে দেখা যাচ্ছে মডেলরা অন্তর্বাস পরে আছেন। খোলামেলা পোশাকের কারণে বিজ্ঞাপনটিকে ‘অশ্লীল’ বলে আক্রমণ করেছেন অনেকে।

ইনস্টাগ্রামে The Royal Bengal Mangalsutra-র বিজ্ঞাপনগুলো শেয়ার করেছে সব্যসাচী মুখোপাধ্যায় (Designer Sabyasachi Mukherjee)। সেখানে  একটি বিজ্ঞাপনে দেখা যাচ্ছে, একজন মহিলা কালো অন্তর্বাস পরে একজন পুরুষের বুকে মাথা রেখে রয়েছেন। অপর একটি বিজ্ঞাপনে দেখা যাচ্ছে সব্যসাচী মুখোপাধ্যায়ের (Designer Sabyasachi Mukherjee) নয়া মঙ্গলসূত্র পরে একজন মহিলা, একটি পুরুষের সঙ্গে ঘনিষ্ঠ হচ্ছেন। বিজ্ঞাপনে সমলিঙ্গের সম্পর্কও দেখানো হয়েছে। আর এতেই আপত্তি জানিয়েছে নেটিজেনদের একাংশ।

কেউ আবার উল্লেখ করেছেন, মঙ্গলসূত্র একটি পবিত্র বস্তু। ভারতীয় হিন্দু মহিলারা বিয়ের সময় এটি গলায় পরেন। সেটিকে এ ভাবে বিক্রি করা নিয়ে অনেকে আক্রমণ করেছেন। কেউ লিখেছেন, ‘সব্যসাচী, এ ভাবে মঙ্গলসূত্র কে বিক্রি করে?’ যদিও এই পুরো ঘটনা নিয়ে সব্যসাচী কোনও মন্তব্য করতে চাননি।

নোট : এই প্রতিবেদনের ছবি সব্যসাচীর ইনস্টাগ্রাম থেকেই নেওয়া

Find out more: