বাংলা সিনে প্রেমী দর্শক ও মাধবী মুখোপাধ্যায়ের ভক্তদের জন্য সুখবর। ৬ দিন পর নিজের বাড়ি ফিরলেন বর্ষীয়াণ অভিনেত্রী মাধবী মুখোপাধ্যা। হাসপাতালে ভর্তির হওয়ার ছ’দিনের মাথায় অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়কে ছেড়ে দেওয়া হল৷ বার্ধক্য জনিত অসুস্থতা, রক্তাল্পতা এবং ডায়াবিটিসের সমস্যায় দীর্ঘদিন ভুগছেন অভিনেত্রী৷ আপাতত হাসপাতালে চিকিৎসার পর তিনি অনেকটাই সুস্থ ও স্থিতিশীল৷ হাসপাতাল সূত্রে এমনটাই জানানো হয়েছে৷ তবে তাঁর গলব্লাডারে পাথর ধরা পড়েছে৷ যা সময়মতো অস্ত্রপচারের প্রয়োজন৷ জানানো হয়েছে মেডিক্যাল বুলিটিনে৷ এছাড়া আর কোনও সমস্যা নেই মাধবী মুখোপাধ্যায়ের৷ হাসপাতালে থাকাকালীন চিকিৎসক বিশ্বজিৎ ঘোষ দস্তিদারের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলে। তিনি আপাতত স্থিতিশীল রয়েছেন। সব রকম পরীক্ষা-নিরিক্ষার পর তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা৷

প্রসঙ্গত, হঠাৎ করে রক্তে শর্করার পরিমাণ বেড়ে যায় তাঁর। রক্তে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা কমে গিয়েছে। সেই কারণেই অসুস্থবোধ করেন তিনি। দ্রুত তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। বহুদিন ধরেই অ্যানিমিয়ার সমস্যায় ভুগছেন মাধবী মুখোপাধ্যায়।

গত সোমবার ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের সূচনাতেও অংশ নিয়েছিলেন বর্ষীয়াণ অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। দীর্ঘ অভিনয় জীবনে অজস্র ছবিতে কাজ করেছেন তিনি, তবে বিশ্ব চলচ্চিত্র তাঁকে সবচেয়ে বেশি মনে রেখেছে সত্যজিৎ রায়ের 'চারুলতা' হিসাবে। এছাড়াও '২২শে শ্রাবণ', ‘সুবর্ণরেখা’, ‘মহানগর’, ‘কাপুরুষ’, ‘শঙ্খবেলা’র অসংখ্য কালজয়ী ছবিতে অভিনয় করেছেন তিনি।  ঋত্বিক ঘটক, তপন সিনহা, সত্যজিৎ রায়ের মতো কিংবদন্তি পরিচালকের সঙ্গে কাজ করেছেন তিনি।

Find out more: