অবশেষে অপেক্ষার অবসান। চার মাসের সফর শেষে বিগবস ১৬-র (Bigg Boss 16) শিরোপা জিতলেন র‍্যাপার এমসি স্ট্যান (MC Stan)। ফার্স্ট রানার-আপ হন শিব ঠাকরে (Shiv Thakare)। প্রিয়াঙ্কা চাহার চৌধুরী সেকেন্ড রানার-আপ হয়েছেন। ১৭ জন প্রতিযোগী নিয়ে গত বছর অক্টোবর মাসে শুরু হওয়া এই শোয়ের শেষপর্ব ছিল রবিবার (১২ ফেব্রুয়ারি)।

রবিবার বিগবস ১৬-এর গ্র্যান্ড ফিনালে ছিল। টপ ফাইভে পৌঁছেছিলেন প্রিয়াঙ্কা, শিব, শালিন ভানোট,  স্ট্যান, অর্চনা এবং প্রিয়াঙ্কা। বিগবস মারাঠির উইনার শিব ঠাকরে এবং এমসি স্ট্যান বিগবস ১৬-র ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিলেন। বাজিমাত করলেন ব়্যাপার এমসি স্ট্যান। পাঁচ ফাইনালিস্টের মধ্যে চার মাস ধরে দারুণ টক্কর চলেছে। কেউ কাউকে এক ইঞ্চি জায়গা ছাড়েনি।

পুনের একটি বস্তি থেকে খ্যাতি অর্জন করেছিলেন এই র্যা পার। কখনও বিতর্কিত মন্তব্য করে উঠে এসেছিলেন শিরোনামে,  আবার কখনও বেরিয়ে যেতে চেয়েছিলেন বিগবসের এই ঘর থেকে। কখনও আবার শালিন, অর্চনার সঙ্গেও ঝগড়ায় জড়িয়েছেন তিনি। তবে এম সি-ও হয়তো এটা জানতেন না,  শেষ হাসিটা তিনিই হাসবেন। সোজাসাপটা কথা বলে গিয়েছেন শুরু থেকেই। আর এই গুণই হয়ত মনে ধরেছিল বিগ বস ভক্তদের। সেই কারণে সবচেয়ে বেশি ভোট পেয়ে রিয়্যালিটি শো জিততে সক্ষম হয়েছেন তিনি। শিরোপা জেতার জন্য স্ট্যানকে শুভেচ্ছা জানিয়েছেন শো-য়ের প্রাধান সঞ্চালক সলমন খানও।

প্রথম থেকেই লড়াই যে দুই প্রতিযোগীর নাম সব থেকে বেশি চর্চিত হয়েছেন, তাঁরা শিব ও প্রিয়ঙ্কা। একটা বড় অংশের দর্শকদের ধারণা ছিল, ট্রফি জিতবে এই দুজনের মধ্যেই কেউ। কিন্তু, শেষে টানটান উত্তেজনায় বাজি পাল্টে দিল স্ট্যান। বিগবসের শানদার ট্রফির পাশাপাশি ৩১ লাখ ৮০ হাজার টাকা নগদ পুরষ্কার পেয়েছেন তিনি। পাশাপাশি পেয়েছেন একটি নতুন গাড়িও। এদিন ফাইনাল এপিসোডে এমসি স্ট্যানের প্রেমিকা বুবা ওরফে আনম শেখ তাঁকে ফোনও করেছিলেন।

Find out more: