চলছে প্রেমের ভরা বাজার। একে বসন্ত তার উপর মঙ্গলবার ছিল প্রেমের সপ্তাহের শেষ এবং সবথেকে গুরুত্বপূর্ণ ভ্যালেন্টাইনস ডে (Valentine’s Day)। এই ভ্যালেন্টাইনস ডে-তেই মিষ্টি প্রেমের গান রিলিজ করলেন সঙ্গীতশিল্পী মেখলা দাশগুপ্ত (Mekhla Dasgupta)। শুধু অডিয়ো নয়, একেবারে ভিডিয়ো সমেত এল এই গানের উপহার। গানের কথা লিখেছেন সোহম মজুমদার এবং সুর দেবব্রত মজুমদারের।

মেখলা জানিয়েছেন, এটি ভ্যালেন্টাইনস ডে-রই প্রোজেক্ট তবে আগে থেকে কোনও প্ল্যান ছিল না। হঠাৎ করেই ঘটে গিয়েছে সমস্তটা। ৩১ জানুয়ারি তাঁকে এই গানের টিউন পাঠিয়েছিলেন কম্পোজার, তা পছন্দ হয় মেখলার। বিকেলেই কম্পোজার তাঁকে জানান, গীতিকারের সঙ্গে কথা হয়ে গিয়েছে, এই গানটা হবে হিন্দি ভাষায় এবং ভ্যালেন্টাইনস ডে-র দিনই রিলিজ করা হবে। বিষয়টা মনে ধরে মেখলার, কারণ প্রেমদিবসে তাঁর নিজের কোনও গান রিলিজের পরিকল্পনা ছিল না।

সেদিন রাতেই গানের একটা খসড়া পেয়ে যান মেখলা। তার দিন দুয়েকের মধ্যে হয়ে যায় ভোকাল রেকর্ডিং। এর মধ্যেই মেখলা স্থির করেন, তিনি গানের ভিডিয়ো শুট করবেন কলেজে। তৈরি হয় স্টোরিবোর্ড এবং তিনি যেখানে পড়তেন সেই দীনবন্ধু এন্ড্রুজ কলেজেই শুটিং হয় এই ভিডিয়োর। মেখলা জানিয়েছেন যে এই কাজ করতে গিয়ে তাঁর কলেজের প্রচুর সাহায্য পেয়েছেন তিনি এবং এর জন্য গর্ববোধ করছেন।

গানের ভিডিয়োয় দেখানো হয়েছে কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীর মিষ্টি প্রেমের গল্প। দেখানো হয়েছে সেই কলেজে পারফর্ম করতে গিয়েছেন মেখলা ও তাঁর গানের দল। যেন কলেজের ফেস্টে শো করতে গিয়েছেন মেখলা ও তার ব্যান্ড ‘ওয়ার্ল্ড অফ মেখলা’। ১৪ ফেব্রুয়ারি ইউটিউবে (YouTube) প্রিমিয়ার করা হয়েছে এই মিউজিক ভিডিয়োর। আপনাকে শুধু ইংরেজিতে সার্চ করতে হবে KEH BHI DEH।  

Find out more: