বছর তিনেকের ঋত্বিকা। বাড়ি খেজুরি ২ ব্লকের হলুদবাড়ির ১ নং অঞ্চলের দেখালি গ্রামে। সোমবার বাড়ির সামনেই খেলছিল, হঠাৎ মাটিতে লুটিয়ে পড়ল। দেখেই ছুটে আসেন বাবা মন্টু দলুই। দেখে হতবাক। দেখেন, মেয়ের পিঠ থেকে অঝরে রক্ত ঝরছে। সঙ্গে সঙ্গে মেয়েকে হাসপাতালে নিয়ে ছোটেন বাবা। পরে মন্টুবাবু জানান, ঋত্বিকার পিঠের ডান দিক থেকে একটা গুলির টুকরো বার করা হয়েছে। তিনি এলাকায় বিজেপি কর্মী হিসাবে পরিচিত। বিজেপি করেন বলে তাঁর সঙ্গে এরকম করা হলো কি না প্রশ্ন তুলেছেন তিনি।

তবে লোকসভা নির্বাচনের পর থেকেই খেঁজুরির বিভিন্ন এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এদিন খেঁজুরির ২ নম্বর ব্লকে সংঘর্ষের ঘটনা ঘটল। গ্রামবাসীদের দাবি, হাঠৎই এলাকায় ব্যাপক বোমাবাজি শুরু হয়। সঙ্গে গুলির আওয়াজও শুনতে পান তাঁরা। দেখা যায়, এক দল সশস্ত্র দুষ্কৃতী গ্রামে ঢুকে তাণ্ডব চালাচ্ছে। সে সময় দুষ্কৃতীদের ছোড়া গুলি এসে লাগে ঋত্বিকার পিঠে। গ্রামবাসীরাই পুলিশে খবর দেন। কিন্তু পুলিশ আসার আগেই দুষ্কৃতীরা সেখান থেকে চম্পট দেয়।  

খেজুরি ২ উত্তর মণ্ডলের বিজেপির যুব সভাপতি রণজিৎ মণ্ডলের অভিযোগ, গত কাল সন্ধ্যা থেকেই এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। তারাই এলাকায় বোমা-গুলি ছুড়ছিল। সেই গুলি ছিটকে মেয়েটির গায়ে লাগে। তাঁর আরও অভিযোগ, দিনের পর দিন দুষ্কৃতীরা তাণ্ডব চালিয়ে বেড়াচ্ছে। পুলিশকে এ বিষয়ে বার বার জানানো হলেও কোনও ব্যবস্থাই নিচ্ছে না। যদিও বিজেপির তোলা এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।


Find out more: