বেয়ার গ্রিলস কে চেনে না এমন লোক বোধহয় পাওয়া যাবেনা।ডিসকভারি চ্যানেলের অতি জনপ্রিয় শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’এর জনপ্রিয় সঞ্চালক তিনি।প্রকৃতির সাথে তাঁর আত্মিক সম্বন্ধ। পৃথিবীর বিভিন্ন প্রান্তের জঙ্গলে ঘুরে ঘুরে অ্যাডভেঞ্চারের মুহূর্ত উপহার দেন। বন্য প্রাণী সংরক্ষণ নিয়ে সচেতনতা প্রসারের উদ্দেশ্যে উত্তরাখনডের জিম করবেট ন্যাশনাল পার্কে শুটিং করেছেন তিনি। আর গ্রিলসের সেই সফরের সঙ্গী হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

ভারতের প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে গ্রিলসের এই অ্যাডভেঞ্চারের এপিসোড সম্প্রচারিত হবে আগামী ১২ অগাস্ট রাত ন’টা থেকে। ১৮০টি দেশে দেখানো হবে সেই শো। আর সেই শো-তে গ্রিলসের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ঘুরতে দেখা যাবে নরেন্দ্র মোদীকে।

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর এপিসোডের ব্যাপারে এই সব তথ্য নিজের টুইটার হ্যান্ডল থেকে টুইট করে জানিয়েছেন বেয়ার গ্রিলস। সঙ্গে পোস্ট করেছেন সেই এপিসোডের একটি টিজারও। সঙ্গে তিনি জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সময় কাটাতে পেরে সম্মানিত বোধ করছেন তিনি।

এই শোয়ের ব্যাপারে এক বিবৃতিতে প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘বছরের পর বছর ধরে জঙ্গলে-পাহাড়ে প্রকৃতির মধ্যে থেকেছি আমি। আমার জীবনে এ সবের প্রভাব অপরিসীম। রাজনীতির বাইরে আমার জীবন নিয়ে বিশেষ শোয়ের কথা বলা হল, তখনই আমি এতে অংশগ্রহণ করার জন্য দারুণ আগ্রহী হয়ে পড়ি।’’ তিনি আরও বলেছেন, ‘‘বিশ্ববাসীর কাছে ভারতের পরিবেশের ঐতিহ্য ও পরিবেশ সংরক্ষণের গুরুত্ব তুলে ধরার এ এক দারুণ সুযোগ।’’

অন্যদিকে এই ভিডিও কেই হাতিয়ার করে আসরে নেমে পড়েছে বিরোধিপক্ষ। গ্রিলসের সেই টুইটকে হাতিয়ার করে কংগ্রেসের মুখপাত্র শর্মা মহম্মদ টুইটে লিখেছেন, ‘পুলওয়ামায় যখন ৪৪ জন জওয়ান শহিদ হয়েছিলেন তখন এই প্রোগ্রামের শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন প্রধানমন্ত্রী মোদী। জওয়ানদের উপর জঘন্য আক্রমণের খবর পেয়েও সে দিন হাসিমুখে শুটিং চালিয়ে গিয়েছিলেন তিনি।’  

 

 

 

 


Find out more: