৬ ঘণ্টা কম সময়েই এবার হাওড়া থেকে দিল্লি পৌঁচে যাবেন। অর্থাত মাত্র ১২ ঘন্টাতেই দিল্লি পৌঁছে যাবেন। হ্যাঁ, এমন কথাই জানিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। তার জন্য হাওড়া-দিল্লির মধ্যে পাতা হবে বিশেষ লাইন। আর এই বিশেষ লাইন পাতা হলেই ট্রেন দৌড়তে পারবে ১৬০ কিমি বেগে প্রতি ঘন্টায়। আর রেলের এই নতুন প্রকল্পের ব্যাপারে সম্মতি দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। রেলমন্ত্রীর ট্যুইট থেকে এই খবর শোনার পরই দিল্লিগামী যাত্রীরা খুশি।   

 

অন্যদিকে, আপনি কি প্রতিদিন শিয়ালদহ নর্থ দিয়ে যাতায়াত করেন ? প্রতিদিন ভিড় ঠেলে উঠতে হয় আবার নামতেও হয় ? তাহলে রেল আপনার জন্য সুখবর দিচ্ছে। এবং সেই সুখবর পুজোর আগেই পাবেন। ধরে নিতে পারেন পুজোর উপহার। হ্যাঁ, শুনুন তাহলে –শিয়ালদহ ফোর এ প্ল্যাটফর্ম করা হচ্ছে ১২ কোচের উপযোগী। তাহলে অফিস টাইমে ভিড় কিছুটা স্বস্তি পাবেন যাত্রীরা। ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গিয়েছে। ট্রায়াল রানের ব্যবস্থাও করা হচ্ছে। রেল সূত্রে খবর, এখন ১২ কোচের ৬০টি ট্রেন চালানো হয়। এর পর আরও ২০টি ১২ কোচের ট্রেনের সংখ্যা বাড়ানো হতে পারে। আশা করা হচ্ছে পুজোর আগই পুরোদস্তুর ১২ কোচের ট্রেন চালানো সম্ভব হবে ফোর এ ফ্ল্যাটফর্ম দিয়ে।

 

উল্লেখ্য, আগামী ১৮ অগাস্ট সন্ধ্যা ৬ টা পর্যন্ত বন্ধ রাখা হবে শিয়ালদহ ব্রিজ। ব্রিজের বর্তমান অবস্থা খতিয়ে দেখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জোর রকদমে পরীক্ষা নিরীক্ষা চালানো হচ্ছে ব্রিজের। পরীক্ষা করে দেখা হচ্ছে ব্রিজের ভার বহন ক্ষমতাও। তবে এতে যাতায়াতে সমস্যা হলেও বিকল্প ব্যবস্থা করেছে প্রশাসন।



Find out more: