এখনও ১ বছর হয়নি, তার আগেই ভেঙে পড়ল পশ্চিম মেদিনীপুরের দাসপুরের 'কন্যাশ্রী সেতু'। গত বছর ১৭ সেপ্টেম্বর ২১ লক্ষ ২৬ হাজার টাকা খরচ করে তৈরি হয়েছিল এই সেতু। শনিবার হঠাত করেই পলাশপাই খালের উপর সেতুটি ভেঙে পড়ে। সেতুটি উদ্বোধন করেছিলেন মন্ত্রী সৌমেন মহাপাত্র। আর এই সেতু যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে  দাসপুর ২ নম্বর ব্লকের গোছাতি গ্রাম পঞ্চায়েতের ৬টি মৌজার বসিন্দাদের।

উল্লেখ্য, গোছাতি গ্রাম পঞ্চায়েতে ২০-৩০টি গ্রামে লোকের বাস। সেখানকার মানুষরা এই সেতুটির উপর ভীষণ ভাবে নির্ভরশীল। অনেকে ঝুঁকি নিয়ে ওই ভাঙা সেতু দিয়েই যাতায়াত করছে। ফলে যে কোনও সময় ঘটে যাতে দুর্ঘটনা। ইতিমধ্যেই ব্লক প্রশাসনের একটি প্রতিনিদি দল সেতুটি পরিদর্শন করে গিয়েছে। যত দ্রুত সম্ভব সেতু বানানো হবে জানানো হয়েছে। সেচ দফতরের সঙ্গে ব্লক প্রশাসন কথা বলেছে বলে জানা গিয়েছে।

 

অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দিদিকে বলো’-কে টেক্কা দিতে বঙ্গ বিজেপির নতুন অস্ত্র 'চা-চক্রে দিলীপ দা'। রাজ্য বিজেপির এই কর্মসূচীর লক্ষ্য হলো রাজ্যের গ্রামে গ্রামে গিয়ে চা চক্রের আসরে সেখানকারা মানুষদের অভাব – অভিযোগ, সুখ-দুঃখের কথা শোনা। আর রাজ্য বিজেপির এই কর্মসূচীকেই কটাক্ষ করলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। চাঁচাছোলা ভাষায় পার্থ চট্টোপাধ্যায় বলেন, "দিলীপ ঘোষের দাদাকে বলো করে লাভ নেই। বিজেপির দাদাকে বলো দিলীপ ঘোষ নিজেই তো বাংলার সমস্যা। ওনাকে সমস্যার কথা বলে কী হবে? উনি কি পশ্চিমবঙ্গের ইতিহাস জানেন? মানুষের পাশে দাঁড়িয়েছেন? শ্রমজীবী মানুষের আন্দোলন সম্পর্কে জানেন? বাংলার কৃষক আন্দোলন সম্পর্কে জানেন?"



Find out more: