পুলিশ কোয়ার্টারেই ঘটল চুরির ঘটনা। ঘরের ভিতরে লোকজন থাকাকালীনই বারান্দার গ্রিল কেটে লক্ষাধিক টাকার গয়না ও নগদ নিয়ে বৃহস্পতিবার রাতে চম্পট দেয় চোরেরা। এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে টালিগঞ্জের পুলিশ আবাসনে।

পুলিশ আবাসনের আই ব্লকে দোতলার ফ্ল্যাটে থাকেন রাজ্য গোয়েন্দা পুলিশের সাব ইনস্পেকটর শেখ গোলাম মোস্তাফা। অন্য দিনের মতোই ঘরে ঘুমোচ্ছিলেন তিনি। পাশের ঘরে মেয়ে শাবানা আখতারকে নিয়ে ঘুমোচ্ছিলেন গোলামের স্ত্রী সানোয়ারা বেগম। শুক্রবার সকালে গোলাম বলেন, “রাত ২টো নাগাদ শৌচাগারে যাওয়ার জন্য উঠি। ফিরে এসে বাইরের জানলার দিকে আওয়াজ পাই। সেই আওয়াজ শুনে গিয়ে দেখি ব্যালকনির গ্রিলের একটা অংশ কাটা। তখনই বুঝতে পারি ওখান দিয়ে চোর ঢোকার চেষ্টার করেছে। ঘরে ঢুকেই আলমারির দিকে তাকিয়ে দেখি সেটার একটা পাল্লা ভেজানো। তখনই সন্দেহ হয় কিছু একটা ঘটেছে। আলমারি খুলতেই চমকে উঠি। দেখি সমস্ত গয়না, টাকা গায়েব!”

গোলাম বলেন “আলমারির চাবি থাকত পাশের একটি দেওয়াল আলমারিতে। সেটা খোলা থাকে। ওই আলামারি থেকেই চাবি নিয়েছে চোর। তার পর আলামারি খোলে। আলমারির ভিতরে থাকা একটি ব্যাগ থেকে লকারের চাবি বের করে এবং লকার থেকে গয়নাগাঁটি টাকা নিয়ে চম্পট দিয়েছে।” আর এখানেই অবাক হচ্ছেন সবাই, চোর এত তথ্য জানল কি করে? তার থেকেও বড় কথা পুলিশ আবাসনে চোর এত বেপরোয়া হল কিভাবে?

গোলামের মেয়ের সন্দেহ এর সাথে পরিচিত কারো যোগ থাকতে পারে। থানার আধিকারিকের বক্তব্য “আমরা এলাকার সমস্ত সিসিটিভি খতিয়ে দেখছি। ওই সময় আবাসনের দিকে কারা গিয়েছে।” 

 

 


Find out more: