নতুন ট্রাফিক আইনে নাজেহাল শহরবাসী। তবে নতুন আইন লাগু হওয়ার পর সমস্যায় চালকেরা। এবার একাধিক ট্রাফিক আইন লঙ্ঘনের অপরাধে এক যুবককে মোট ২৩ হাজার টাকা জরিমানা করলো দিল্লি পুলিশ। জরিমানার অঙ্ক দেখে এখন মাথায় হাত ওই যুবকের! ঘটনাটি ঘটেছে গুরুগ্রামে।
সংবাদ সংস্থা এএনআই এর খবর, দিল্লির গীতা কলোনির বাসিন্দা দীনেশ মদন নামে ওই যুবককে একাধিক ট্রাফিক আইন ভাঙার অপরাধে মোট ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জানা গিয়েছে, দীনেশকে সঙ্গে ড্রাইভিং লাইসেন্সের নথি সঙ্গে না থাকায় ৫,০০০ টাকা, রেজিস্ট্রেশন সার্টিফিকেট না থাকায় ৫,০০০ টাকা, বিমা না করানোয় ৩,০০০ টাকা, হেলমেট না পরে গাড়ি চালানোর জন্য ১,০০০ টাকা আর পলিউশন সার্টিফিকেট না থাকায় আরও ১০,০০০ টাকা জরিমানা করা হয়।
ঘটনাটি ঘটেছে দুপুরে গুরুগ্রাম ট্রাফিক পুলিসের তরফে সব মিলিয়ে মোট ২৩ হাজার টাকার চালান ধরানো হয় দীনেশের হাতে। দীনেশ জানান, তাঁর স্কুটির দামই ১৫ হাজার টাকা আর তাঁকে জরিমানা গুনতে হচ্ছে ২৩ হাজার টাকা। তবে নিজের দোষ কবুল করেছেন। সব টাই বাচিয়ে চলতে হবে । কিন্তু এখন দু চাকার যা  দৌরাত্ম্য বেড়েছে । তাতে পথ চলতি মানুষের খুবই অসুবিধে হয়ে দাঁড়িয়েছে । কিছু কিছু জায়গায়  ট্রাফিক পুলিশের সহায়তা চোখে পড়ার মত দেখা যায় বা মানতে হয় ঠিকই । কিন্তু এক এক জায়গায় দেখা যায় । ট্রাফিক পুলিশের অভব্যতা । 


Find out more: