কিছুদিন আগেই রদ হয়েছে ৩৭০ ধারা। আর এরপরেই উচটন হয়ে পড়ে, ভারতের চিরশত্রু দেশ পাকিস্তান। বারবার সচেতন করতে থাকে সেদেশের জঙ্গি সংগঠন। এরপরেই ফের জঙ্গিদের হামলা।
জানা গিয়েছে দুই বছরের শিশুকন্যা সহ আহত চার, আজ সকালে জঙ্গিদের গুলিতে আহত হয় জম্মু-কাশ্মীরের সুপিয়া জেলার চার বাসিন্দা।
পুলিশ সূত্র খবর, আতঙ্কবাদীরা উত্তর কাশ্মীর জেলার ডংরপুরাতে হামিদুল্লা রাঠরের বাড়িতে ঢুকে পরে। তিনি তাদের কথা মতো না চলার জন্য তারা খুবই অসন্তুষ্ট হয়েছিল। এরপরেই তার গুলি চালাতে শুরু করে। প্রাথমিক চিকিৎসার জন্য আহতদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  তাদের অবস্থা এখন স্থিতিশীল বলেই জানানো হয়েছে।
 শনিবার সকালে জম্মু-কাশ্মীরের সুপিয়াতে জঙ্গি হামলা। এই জঙ্গি হামলায় আহত হয়েছে দুই বছরের শিশুকন্যা সহ চার। কিছুদিন আগেই তুলে নেওয়া হয়েছে ধারা ৩৭০। পুলিশ সূত্রের প্রাপ্ত খবর অনুসারে, জঙ্গিদের তরফ থেকে সচেতন করে বলা হয়েছিল, যাতে কোন দোকান পাট খোলা না হয়।
সেই কথার অবমাননার ফলেই এমন ঘটনা। পুলিশ সূত্র থেকে জানানো হয়েছে, আতঙ্কবাদীরা উত্তর কাশ্মীর জেলার ডংরপুরাতে হামিদুল্লা রাঠরের বাড়িতে ঢুকে পরে। আসলে তিনি তাদের কথা মতো না চলার জন্য তারা খুবই অসুন্তষ্ট হয়েছিল। প্রাথমিক চিকিৎসার জন্য আহতদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
তাদের অবস্থা এখন স্থিতিশীল বলেই জানানো হয়েছে। ভারতীয় গোয়েন্দা বিভাগের মতে, পাকিস্তান কাশ্মীরের শান্তি ভঙ্গ করার জন্য সামনে জঙ্গিদের উস্কাচ্ছে। হুমকি দিয়ে স্থানীয় বাসিন্দাদের মনে ভয় জিইয়ে রাখার চেষ্টা করছে তরা।


Find out more: