মোদী জমানায় আজ সত্যি ‘অচ্ছে দিন’ দেখতে পেলেন দেবশিল্পী বিশ্বকর্মা। দীর্ঘ অপেক্ষার পর তাঁর নামে জারি হলো আধার কার্ড।
আজ পূর্ব রেলের বর্ধমান লোকো ডিজেল শেড-এর অন্তর্গত মেজর সেকশন ইলেকট্রিকাল-এ দেবশিল্পী বিশ্বকর্মার সঙ্গে এই আধার কার্ড দেখা গেছে। বিশ্বকর্মার আধার নম্বর ৭১০৭ ০৫৫৩ ৯২৪২।
বিশ্বকর্মা-র আধার কার্ড প্রাপ্তির ঘটনায় খুশিতে ডগমগ বর্ধমান লোকো ডিজেল শেড-এর বরিষ্ঠ প্রযুক্তিবিদ স্বপনকুমার মাঝি সাংবাদিকদের জানান, “এন আর সি বিষয় রাজ্য রাজনীতিতে এখন উত্তাপ ছড়াচ্ছে। এন আর সি-তে নাম নথিবদ্ধ করাতে গেলে আধারে নাম থাকা জরুরী। এই বিষয়ে জনগণকে সচেতন করার প্রয়োজনীয়তা থেকে বিশ্বকর্মা পুজোর মণ্ডপ ভাবনায় এবার ‘আধার কার্ড’-কে বেছে নেওয়া হয়েছে।
আশা করছি জনগণ এই থিমকে আনন্দিত চিত্তে গ্রহণ করবেন।”
সাক্ষাৎ ভগবান বিশ্বকর্মা-র আধার কার্ড প্রাপ্তির ঘটনাকে চাক্ষুষ করতে এই পুজো মণ্ডপে মানুষের ঢল নেমেছে। সত্যি শেলুকাশ এ দেশ কি বিচিত্র ! যদি গরু দের আধার কার্ড অবশ্যই করাতে হয় । তাহলে দেব দেবী দের আধার কার্ড কেন বাকি থাকে । আর কদিন পরে দুর্গা ঠাকুর আসছে তার ছেলে মেয়ে কার্ত্তিক গনেশ লক্ষ্মী সরস্বতী কে নিয়ে । তাদেরও আধার কার্ড থাকা বাঞ্ছনীয় । বর্তমানে মোদি জামানায় ভারতে তথা বাংলায় আসতে গেলে আধার কার্ডে নাম নথিভুক্ত অবশ্যই করতে হবে । যেমনটা বাবা বিশ্বকর্মা বর্ধমানে এক প্যান্ডেলে দেখা গেছে জদিও মজার ছলে বানিয়েছে । তবে সেটা অবশ্যই প্রাসঙ্গিক । 


Find out more: