তিনি নিজেকে চায়েওয়ালা বলতে কখনও দ্বিদা বোধ করেন না। তাঁর পূর্ববর্তী জীবন নিয়ে কোনও কেদ নেই। নিজেকে দেশের চৌকিদার বলে অভিহিত করেছেন। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই চৌকিদার নিয়ে কম বিতর্ক হয়নি। তবে কোনও কিছুই যে তাঁর চোখ এড়ায় না তা মার্কিন মুলুকেও দেখালেন নরেন্দ্র মোদী। আর তাতেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন প্রবাসীরা। ব্যাপারটা একটু খুলেই বলা যাক।

শনিবার ‘হাউডি মোদি’ মেগা ইভেন্টে যোগ দিতে মার্কিন মুলুকে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হিউস্টন বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন আমেরিকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রীংলা, ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টার-সহ একাধিক শীষ মার্কিন ও ভারতীয় অধিকারিকরা। বিমান থেকে নামতেই তাঁকে স্বাগত জানাতে হতে ফুলের তোড়া দেওয়া হয়। কিন্তু সেই তোড়া থেকে কয়েকটি ফুল পড়ে যায়। সেই পড়ে যাওয়া ফুলগুলি কার্পেট থেকে নিজের হাতে কুড়িয়ে নেন নমো। পুরো ঘটনা ক্যামেরাবন্দি। আর সেই ছবি প্রকাশ্যে আসতেই নরেন্দ্র মোদীর প্রশংসায় নেটিজেনরা। তিনি যে এখনও ‘আম আদমি’ তা ফের প্রমাণ করলেন।

রবিবার ২২ সেপ্টেম্বর টেক্সাসের হাউস্টানে 'হাউ ডু ইয়ু ডু (হাউডি) মোদী' নামে প্রবাসী ভারতীয়রা একটি অনুষ্ঠানের আয়োজন করেছেন। সেখানে যোগ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমন্ত্রণ জানানো হয় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও। এই অনুষ্ঠানে ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদীর যৌথ ভাষণের দিকে তাকিয়ে রয়েছে গোটা বিশ্ব।   



Find out more: