দিল্লির এএইএমএস হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। রবিবার তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। চলতি মাসের গোড়ার দিকে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ ভর্তি হয়েছিলেন তিনি। রবিবার একগুচ্ছ পরীক্ষার পরই মনমোহনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

অন্যদিকে,অনুব্রত মণ্ডলের কালী এবারে সেজে উঠবে ৫২০ ভরি সোনার গয়নায়। আগেরবারের থেকে যা ১৭০ ভরি বেশি। এমনটাই জানালেন তিনি। অনুব্রত মণ্ডল রাজ্যের এক বর্ণময় রাজনৈতিক চরিত্র। তাঁর প্রত্যেক কিছুতেই রয়েছে চমক। সে তাঁর বক্তব্যই হোক বা তাঁর কালীপুজো। প্রত্যেক বছর বোলপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে কালীপুজো করে আসছেন অনুব্রত মণ্ডল। সেই পুজো দেখতে ভিড় জমান অনেক মানুষ। প্রত্যেক বছরই প্রতিমাকে সোনার গয়না পরান অনুব্রত মণ্ডল। আর প্রতিবারই সেই গয়নার পরিমাণ বাড়ছে। প্রথম বছর প্রতিমার গায়ে ছিল ১৮০ ভরি সোনার গয়না। পরের বছর তা বেড়ে হয় ২৬০ ভরি। আগেরবার ছিল ৩৫০ ভরি। এবার আরও  ১৭০ ভরি বেশি সোনার গয়নায় সাজানো হবে প্রতিমা। অর্থাত্ মোট ৫২০ ভরি সোনার গয়না দিয়ে প্রতিমাকে সাজানো হবে।

তবে গত দু'বছর ধরে পারিবারিক সদস্যের মৃত্যুর কারণে প্রতিমাকে নিজের হাতে গয়না পরতে পারেননি অনুব্রত মণ্ডল। তবে এবছর তিনি নিজের হাতেই গয়না পরাবেন বলে জানা যাচ্ছে। কিন্তু, এত পরিমাণ সোনা আসে কোথা থেকে? সে নিয়ে অবশ্য নানান বিতর্ক রয়েছে। যদিও অনুব্রত মণ্ডলের দাবি, "এটা ভুল হচ্ছে। মাকে আমি গয়না দিই না। সকলে দেয়। এবারে মায়ের গয়না আরও ১৭০ ভরি বেড়েছে। মঙ্গলবার দিন মাকে সাজানো হবে।"

Find out more: