তিনি মাঠে নামলেই নতুন রেকর্ড। একথা যেন প্রতিবারই প্রমাণ হয়ে যাচ্ছে। ব্যতিক্রম হলো না ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি ২০-তে। টি২০ সিরিজের প্রথম ম্যাচে শূণ্য রানে আউট হলেও দ্বিতীয় ম্যাচ থেকে ছন্দে ফেরেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তৃতীয় ম্যাচে অর্ধশতরান করেন বিরাট। দল হারলেও ব্যক্তিগত ভাবে নতুন রেকর্ড করেছেন বিরাট কোহলি। ৭৭ রান করে অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে ছুঁয়ে ফেললেন বিরাট। অধিনায়ক হিসেবে দুজনেরই ঝুলিতে রয়েছে ১১টি করে অর্ধ শতরান। তবে বিরাটের ব্যাট কথা বললে তা যে অপ্রতিরোধ্য হতে চলেছে তা নিয়ে কোনও সমশয় নেই। এবং সর্বোচ্চ অর্ধশতরানের রেকর্ডও বিরাটের ঝুলিতে আসতে পারে। তা ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০-তে সম্ভব বলেই বিরাটের সমর্থকরা মনে করছেন।

মঙ্গলবার রাতে ৭৭ রানে অপরাজিত থেকে উইলিয়ামসনকে ছুঁলেন ভারত অধিনায়ক। অধিনায়ক হিসেবে উইলিয়ামসনের ঝুলিতে ছিল ১১টি অর্ধ শতরান। চলতি সিরিজে প্রথম ম্যাচে শুন্যে ফিরলেও দ্বিতীয় ম্যাচেও ৭৩ রানে অপরাজিত ছিলেন বিরাট। ইংল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী ম্যাচ গুলোতে ছন্দে থাকলে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি অর্ধ শতরান করার নজির গড়ে ফেলতে পারেন বিরাট।

আন্তর্জাতিক মঞ্চে টি-টোয়েন্টিতে মোট রানের বিচারে অবশ্য উইলিয়ামসনের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন কোহলী। ৮৮টি ম্যাচে ৩০৭৮ রান করেছেন। সর্বোচ্চ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অপরাজিত ৯৪। সঙ্গে রয়েছে ২৭টি অর্ধ শতরান। অন্যদিকে উইলিয়ামসন ৬৭ টি ম্যাচে করেছেন ১৮০৫ রান। ১৩টি অর্ধ শতরান করেছেন। সর্বোচ্চ ভারতের বিরুদ্ধে ৯৫।

Find out more: