২০২১ টোকিও (১২৮ জন অংশ নেন): সাতটি পদক। জ্যাভলিন থ্রোয়ের সোনা জেতেন নীরজ চোপড়া।  ভারত্তোলনে রুপো মীরবাই চানু, পিভি সিন্ধু ব্যাডমিন্টন সিঙ্গলসে ব্রোঞ্জ জেতে, মহিলাদের বক্সিংয়ে ব্রোঞ্জ লভলিনা বোরখোঁইয়া, পুরুষদের কুস্তিতে রুপো ও ব্রোঞ্জ জেতেন যথাক্রমে রবি কুমার দাহিয়া ও বজরঙ পুনিয়া দুটো পদক। পুরুষদের হকিতে ৪১ বছর পর ব্রোঞ্জ জিতে পদকের খরা কাটায়ে ভারতীয় পুরুষ দল।

২০১৬ রিও (১১৭ জন অংশ নেন): দুটো পদক। একটি রুপো, একটি ব্রোঞ্জ। পিভি সিন্ধু ব্যাডমিন্টনে রুপো, সাক্ষী মালিক কুস্তিতে ব্রোঞ্জ।  

২০১২ লন্ডন (৮৩ জন অংশ নেন): চারটি পদক। দুটি রুপো, চারটি ব্রোঞ্জ। সুশীল কুমার কুস্তিতে রুপো, বিজয় কুমার শ্যুটিংয়ে রুপো, মেরি কম বক্সিংয়ে ব্রোঞ্জ, সাইন নেহওয়াল ব্যাডমিন্টনে ব্রোঞ্জ, গগন নারাং বক্সিংয়ে ব্রোঞ্জ বিজেন্দর সিং বক্সিংয়ে ব্রোঞ্জ।

২০০৮ বেজিং (৬৭ জন অংশ নেন): তিনটি পদক। একটি সোনা, দুটি ব্রোঞ্জ। শ্যুটিংয়ে অভিনব বিন্দ্রা সোনা, কুস্তিতে সুশীল কুমার ও যোগেশ্বর দত্ত জিতেছিলেন ব্রোঞ্জ।

২০০৪ এথেন্স (৭৩ জন অংশ নেন): একটি রুপো, ডবল ট্র্যাপ শ্যুটিংয়ে রাজ্যবর্ধন সিং রাঠোর

২০০০ সিডনি (৬৫ জন অংশ নেন): একটি ব্রোঞ্জ, ভারত্তোলনে কর্ণম মালেশ্বরী

১৯৯৬ আটলান্টা (৬৫ জন অংশ নেন): একটি ব্রোঞ্জ, টেনিস সিঙ্গলসে লিয়েন্ডার পেজ

১৯৯২ বার্সেলোনা, ১৯৮৮ সিওল, ১৯৮৪ লস অ্যাঞ্জেলস: কোনও পদক আসেনি

১৯৮০ মস্কো: একটি সোনা। পুরুষদের হকিতে।

১৯৭২ মিউনিখ: ১টি ব্রোঞ্জ। পুরুষদের হকিতে।

১৯৬৮ মেক্সিকো সিটি: ১টি ব্রোঞ্জ। পুরুষদের হকিতে।

১৯৬৪ টোকিও অলিম্পিক: ১টি সোনা। পুরুষদের হকিতে।

১৯৬০ রোম: একটি রুপো: পুরুষদের হকিতে

১৯৫৬ মেলবোর্ন: ১টি সোনা। পুরুষদের হকিতে।

১৯৫২ হেলসিঙ্কি-১টি সোনা, ১টি ব্রোঞ্জ। পুরুষদের হকিতে সোনা, কুস্তিতে ব্রোঞ্জ কেডি যাদবের।

১৯৪৮ লন্ডন: ১টি সোনা। পুরুষদের হকিতে।

স্বাধীনতার আগে ভারত ১৯২৮ থেকে আয়োজিত হওয়া সব কটি অলিম্পিক পুরুষদের হকিতে সোনা জেতে। ১৯০০ প্যারিস অলিম্পিকে ভারত দুটি রুপো জিতেছিল। সেই দুটোই রুপো জিতেছিলেন অ্যাথলেটিক্সে নর্ম্যান প্রিচার্ড

Find out more: