পাকিস্তান ম্যাচে ১০ উইকেটে হারার পর নেট মাধ্যমে ক্ষোভ গিয়ে পড়েছে মহমমদ শামির উপর। আর সেই নিয়ে শোরগোল চলছেই। এবার মহম্মদ শামির পাশে দাঁডা়য়ি বড় বার্তা দিল ভারতী ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এদিন একটি টুইট করে বিসিসিআই। সেখানে দেখা যাচ্ছে শামির সঙ্গে হাত মেলাচ্ছেন বিরাট কোহলী। ছবির উপরে লেখা, ‘গর্বিত। শক্তিশালী। উপরে উঠছি এবং এগিয়ে যাচ্ছি।’ ভারতীয় বোর্ড যে শামির পাশে রয়েছে তা বুঝিয়ে দেওয়ার জন্যই এমন পোস্ট বলে মনে করছেন অনেকে।

পাকিস্তান ম্যাচের পরে বিরাট কোহালি স্বীকার করেন, বাবর আজমরা তাঁদের সব বিভাগেই পুরোপুরি টেক্কা দিয়ে জিতেছেন। তার পরে একা শামিকে ভক্তদের একাংশের নিশানা করা নিয়ে অনেকেই পাল্টা প্রতিবাদ করেছেন। এ বার ভারতীয় ক্রিকেট বোর্ডও পাশে দাঁড়াল শামির।এছাড়া  শামির পাশে দাঁড়িয়েছেন মহম্মদ রিজওয়ান, সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগদের। শামির পাশে দাঁড়িয়েছেন রাহুল গান্ধীও।

অন্যদিকে, গত বারের টি ২০ বিশ্বচ্যাম্পিয়নরা হেরেই চলেছে। প্রথম ম্যাচে জঘন্য ভাবে হারার পর দ্বিতীয় ম্যাচেও দক্ষিণ আফ্রিকার কাছে হারতে হলো ওয়েস্ট ইন্ডিজকে। অন্যদিকে, প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারের পর জয়ে ফিরল দক্ষিণ আফ্রিকা। আর দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে হারতে হলো ক্যারিবায়ানদের। যার ফলে সেমিফাইনালের রাস্তা অনেকটাই কটিন করে ফেলল পোলার্ডরা। এদিন প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিমেয় ১৪৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৮.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তুলে ম্যাচ জিতে যায়।

নিউজিল্যান্ডের হয়ে ওপেন করতে নেমে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন এভিন লুইস। ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫৬ রান করে আউট হন তিনি। তবে অপর ওপেনার লেন্ডল সিমন্স মোটেও ছন্দে ছিলেন না। তিনি ১৬ রান করতে খরচ করেন ৩৫টি বল। তিনি কোনও বাউন্ডারি মারতে পারেননি। এছাড়া নিকোলাস পুরান ১২, ক্রিস গেইল ১২, কায়রন পোলার্ড ২৬, আন্দ্রে রাসেল ৫, শিমরন হেতমায়ের ১ ও ডোয়েন ব্র্যাভো অপরাজিত ৮ রান করেন।

Find out more: