কেএল রাহুলের (KL Rahul) ধীরগতির ব্যাটিং, খারাপ ফিল্ডিং এবং অধিনায়কত্ব একেবারেই মেনে নিতে পারছেন না রবি শাস্ত্রী (Ravi Shastri) ও সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)। প্রথমে দীনেশ কার্তিকের (Dinesh Karthik) সহজ ক্যাচ ফস্কেছেন তিনি। এরপর ৭৯ রান করলেও তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলছেন ভারতীয় দলের (Team India) প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। ম্যাচ শেষে লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) মেন্টর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) একটি ছবিও ভাইরাল হয়েছে। সেই ছবিটি সম্পর্কে নেটিজেনরা বলছেন, সম্ভবত গম্ভীরের কাছে ধমক খাচ্ছেন অধিনায়ক রাহুল। কিন্তু এত কিছুর পরেও কথা বলেছে রাহুলের ব্যাট। আর সেই ব্যাটই গড়ল অনবদ্য রেকর্ড। কী কী রেকর্ড করলেন কেএল রাহুল সেটা একনজরে দেখে নেওয়া যাক -

১) রাহুলই আইপিএলের প্রথম ব্যাটার, যিনি চার মরসুম ৬০০ বা তাঁর বেশি রান করলেন।

২) ২০২২ আইপিএলে ১৫টি ইনিংসে ৬১৬ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৩৫.৩৮। দু’টি শতরানের পাশাপাশি চারটি অর্ধশতরান রয়েছে তাঁর।

৩) গত মরসুমে ১৩ ম্যাচে ৬২৬ রান করেছিলেন রাহুল।

৪) ২০২০ মরসুমে ১৪ ম্যাচে ৬৭০ রান করেছেন।

৫) ২০১৮ সালে সমসংখ্যক ম্যাচে ৬৫৯ রান করেন।

৬) ২০১৯ সালে মাত্র সাত রানের জন্য ৬০০ রানের গন্ডি হাতছাড়া করেন। না হলে পরপর পাঁচ মরসুমে ৬০০ বা তাঁর বেশি রানের অনন্য নজির গড়ে ফেলতে পারতেন।


প্রসঙ্গত, প্রথমে ব্যাট করে ২০৭ রান তোলে আরসিবি (RCB)। মাত্র ৫৪ বলে অপরাজিত ১১২ রানের ইনিংস খেলেন রজত পতিদার (Rajat Patidar)। তিনবার তাঁর ক্যাচ ছাড়েন লখনউ ফিল্ডাররা। পাতিদারের সহজ ক্যাচ ফস্কান রাহুলও। চলতি আইপিএলে বিধ্বংসী ফর্মে থাকা দীনেশ কার্তিকের ক্যাচ প্রায় ধরেও হাতছাড়া করেন রাহুল। সেই সময়ে মাত্র ২ রানে থাকা কার্তিক ইনিংস শেষ করেন অপরাজিত ৩৭ রানে। ডাগ আউটে বসে থাকা গম্ভীরের প্রতিক্রিয়া ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। দেখা যাচ্ছে, ক্যাচ ধরা হয়ে গিয়েছে ভেবে লাফিয়ে উঠে হাততালি দিচ্ছেন তিনি। কিন্তু পরমুহূর্তেই যখন দেখেন যে ক্যাচ পড়ে গিয়েছে, হতাশ হয়ে বসে পড়েন প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন।

Find out more: