রঞ্জি সেমিফাইনালে দারুণ ছন্দে বাংলা (Bengal)। দ্বিতীয় দিনের শেষে ৩৮২ রানে এগিয়ে মনোজ তিওয়ারিরা (Manoj Tiwary)। বাংলার প্রথম ইনিংস শেষ হল ৪৩৮ রানে। বুড়ো হাড়ে ভেল্কি দেখান অনুষ্টুপ মজুমদার (Anustup Majumdar)। কঠিন সময়ে দাঁড়িয়ে ১২০ রানের ইনিংস খেলেন তিনি। মাওরলেন ১৩টি বাউন্ডারি এবং একটি ওভারবাউন্ডারি। অনুষ্টুপকে যোগ্য সঙ্গ দেন সুদীপ ঘরামি (Sudip Gharami)। তিনি করেন ১১২ রান। অধিনায়ক মনোজ তিওয়ারি ৪২ এবং উইকেট কিপার অভিষেক পোড়েল করেন ৫১ রান। মধ্যপ্রদেশ বোলারদের মধ্যে কুমার কার্তিকেয়া নেন ৩ উইকেট। এছাড়া গৌরব যাদব এবং অনুভব অগরওয়াল নেন দু’টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে মধ্যপ্রদেশ। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত মধ্যপ্রদেশের স্কোর ৫৬/২। ২৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান হিমাংশু মন্ত্রী। ১২ রান করে আউট হয়ে যান যশ দুবেও। ১৭ রান করে অপরাজিত রয়েছেন সারাংশ। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন অনুভব অগরওয়াল।  বাংলার বোলারদের মধ্যে ঈশান পোড়েল এবং আকাশদীপ নেন একটি করে উইকেট। মধ্যপ্রদেশ ব্যাটারদের দ্বারা মহাকাব্যিক প্রত্যাবর্তন না ঘটলে বাংলা যে আবার রঞ্জি ফাইনালে যাচ্ছে তা বলাই যায়।


অন্যদিকে, অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ ১৭৭ রানে। প্রথমদিন  থেকেই দাপট দেখান ভারতীয় বোলাররা। জাড্ডু-অশ্বিনের ঘূর্ণীতে কোনও অস্ট্রেলীয় ব্যাটার দাঁড়াতেই পারেননি। পাঁচ মাস পর দলে প্রত্যাবর্তন করে ৫ উইকেট নেন রবীন্দ্র জাডেজা। এছাড়া, রবিচন্দ্রন অশ্বিন নেন ৩টি উইকেট। অস্ট্রেলীয় ব্যাটারদের মধ্যে মারনাস লাবুশানে করেন ৪৯ রান।

Find out more: